• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১২:১৬ পূর্বাহ্ন
Headline
নাইক্ষ্যংছড়ি কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠান লোহাগাড়া প্রিমিয়ার লীগের চতুর্থ খেলায় ১ গোলে মোহামেডানের জয় লোহাগাড়ায় ১ চেয়ারম্যান প্রার্থীসহ ৭ জনের মনোনয়ন বাতিল মগনামার ১ নং ওয়ার্ডে ইউপি সদস্য নির্বাচিত হলেন জনতার নেতা নজরুল ইসলাম জামিনে কারামুক্ত হলেন সাংবাদিক ইমাম খাইর কুতুবদিয়া স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব হেলাল উদ্দিন সাতকানিয়া মহিলা কলেজে বিদায় ও নবীন বরণ  লোহাগাড়া প্রিমিয়ার লীগের দ্বিতীয় খেলায় মোহামেডাম ২, মুক্তিযোদ্ধা ০ পুটিবিলা হযরত শাহ্ জালাল (রহ:) কিন্ডারগার্টেন এন্ড স্কুলে বিদায়, পুরস্কার বিতরণ ও মা সমাবেশ কুতুবদিয়ায় ২ দোকানে অগ্নিকাণ্ড

কালারমারছড়া সন্ত্রাসীদের হাতে নিহত  রুহুল কাদেরের দাফন সম্পন্ন

Reporter Name / ১৮৪ Time View
Update : বুধবার, ২০ অক্টোবর, ২০২১

মহেশখালী প্রতিনিধি:

মহেশখালী উপজেলার এক সময়ের আলোচিত ক্রাইমজোন কালারমারছড়া ইউনিয়নে এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সন্ত্রাসীদের হাতে নিহত ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আব্বাসের ছোট ভাই রুহুল কাদেরের জানায়ার নামাজ কালারমারছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মাঠে সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার বিকাল ৪ টার সময় জানাযার নামাজের পর তার পারিবারিক কবরস্থানে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়। তার জানাযার নামাজে মহেশখালী থানার ওসি মোহাম্মদ আব্দুল হাই, কালারমারছড়া ইউপি চেয়ারম্যান তারেক শরীফ,ওসি তদন্ত আশিক ইকবাল, আওয়ামী লীগ ও তার অঙ্গসহযোগি সংগঠনের নেতাকর্মীসহ সর্বস্তরের শোকাহত মানুষ অংশ গ্রহন করেন। ওইদিন দুপুরের পর তার মরদেহ গ্রামের বাড়িতে নিয়ে আসলে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারনা হয়।

এরপর সন্ধ্যার দিকে নামাজে জানাজা শেষে
চোখের জ্বলে ভাসিয়ে তাকে শেষ বিদায় জানিয়েছেন শোকাহত জনপ্রতিনিধি, দলীয় নেতা-কর্মী ও এলাকাবাসি। ঘটনার পর থেকে তার পরিবারসহ কালারমারছড়া ব্যাপী চলছে শোকের মাতম।

সেই চিরচেনা মানুষের পথচারণে মুখরিত থাকা বৃহত্তর কালারমারছড়া বাজার নিস্তব্ধ হয়ে গেছে। সন্ধ্যার পর মানুষ ঘরমুখী হওয়ায় দোকানপাট বন্ধ করে ব্যবসায়ীরা বাড়ী চলে যাচ্ছে বলে নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে।
কালারমারছড়া বাজারের কয়েকজন ব্যবসায়ীরা জানিয়েছেন, বাজার কেন্দ্রীক ও আশে পাশ এলাকায় বিভিন্ন সময় হত্যাকান্ড সংগঠিত যেন রেওয়াজে পরিনিত হয়েছে এখানে। শান্তি আর রইলনা। তাঁরা আরও জানান, একটি হত্যাকান্ড সংগঠিত হলে প্রতিশোধ নিতে গিয়ে আরেকটি হত্যা সংগঠিত যেন রেওয়াজে পরিনিত হয়েছে এই জনপদে। তবে অনেকে মনে করছেন অত্র এলাকার প্রভাবশালী বিবদামান

(খউস্বর ও কমলাবর) দুই গ্রুফকে শান্তির জন্য সহ অবস্থানে ফিরিয়ে নিয়ে আনতে না পারলে বিভিন্ন উপগ্রুফ ভেঙের ছাতার মত গর্জিয়ে উঠায় এ দাঙ্গা-হাঙ্গামা সামাল দেওয়া সম্ভাব হচ্ছেনা।

স্থানীয় ও তার পারিবারিক সুত্রে জানা যায়,এলাকার আধিপত্য বিস্তারকে ঘিরে তার পরিবারকে কোনঠাসা করতে স্থানিয় তারই এলাকার একদল সশস্ত্র সন্ত্রাসী কিলার জোটবদ্ধ হয়ে ঠান্ডা মাথায় রুহুল কাদের (৩৫) কে গুলি ও এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। আবার অনেকে মনে করছেন তাদের একটি এলাকায় বলয় থাকায় আগামী ইউপি নির্বাচনে পছন্দের প্রার্থীর পক্ষে মাঠে সক্রিয় হতে না পারার জন্য এ হত্যাকান্ড সংগঠিত হতে পারে।

উল্লবার (১৮ অক্টোবর) রাত ১০ টার পর কালারমারছড়া বাজারের পূর্বপাশে ফকিরজুম পাড়া গ্রামে সন্ত্রাসীদের হাতে রুহুল কাদের নিহত হয়।

নিহত রুহুল কাদের কালারমারছড়া ইউনিয়নের ফকিরজুম পাড়া গ্রামের মোহাম্মদ আমিনের ছেলে।
মহেশখালী থানার ওসি তদন্ত আশিক ইকবাল বলেন, এটি একটি ভয়ানক হত্যাকান্ড তবে ঘটনার সাথে যারা জড়িত থাকুক না কেন তাদের গ্রেফতারের চেষ্টা চালানো হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category