• বুধবার, ২৫ মে ২০২২, ০৫:০৬ অপরাহ্ন
Headline
অসুস্থ সাংবাদিক সায়েদ জালালের বসতবাড়িতে ভাংচুর, আদালতের নিষেধাজ্ঞা জারি হাই কমিশনার ফিলিপ গ্র্যান্ডির জন্য আমাদের বার্তা দক্ষিণ মিঠাছড়ি আওয়ামী লীগের কমিটিতে বিএনপি-জামায়াত ও চিহ্নিত মাদক কারবারি ‘হাতের মুঠোয় ভূমি সেবা’ ইয়েস-কক্সবাজারের কার্যকরি পরিষদ পুনর্গঠন ভূমিদস্যুদের মিথ্যাচার ও প্রকাশিত সংবাদের প্রতিবাদ লোহাগাড়ায় পুলিশের উপর হামলার মূলহোতা কবির ও তার সহযোগী র‍্যাবের হাতে আটক শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা

লোহাগাড়ায় শেখ রাসেলের ৫৮ তম জন্মদিবস পালিত

খোকন সুশীল, বার্তা সম্পাদক / ২৯০ Time View
Update : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১

নিজস্ব প্রতিবেদক:

‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে লোহাগাড়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের ৫৮তম জন্মদিবস পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে ১৮ অক্টোবর সোমবার সকালে উপজেলা পাবলিক হলে উপস্থিত বক্তৃতা, কুইজ প্রতিযোগিতা এবং আলোচনা সভা অনুষ্টিত হয়েছে ।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুহাম্মদ আহসান হাবিব জিতুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ খোরশেদ আলম চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ, লোহাগাড়া থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) মুুহাম্মদ ওবায়দুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মুহাম্মদ মাহবুব আলম শাওন ভুঁইয়া, উপজেলা কৃষি অফিসার মুহাম্মদ মনিরুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুহাম্মদ নুরুল ইসলাম, উপজেলা সমাজসেবা অফিসার মুহাম্মদ দেলোয়ার হোসাইন ও উপজেলা শিক্ষা অফিসার মুহাম্মদ আকরাম হোসেন প্রমূখ। এসময় বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি, শিক্ষক, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মরত কর্মকর্তাসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন আজ। ১৯৬৪ সালের এ দিনে ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। এ হত্যাকান্ড থেকে সেদিনের অবুঝ শিশু রাসেলও রেহাই পাননি। বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিরা সেদিন বঙ্গবন্ধুর উত্তরাধিকার নিশ্চিহ্ন করতে চেয়েছিল। তাই নরপশুরা নিষ্পাপ শিশু ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র শেখ রাসেলকেও রেহাই দেয়নি। বক্তারা আরও বলেন, দেশের শিশু-কিশোর, তরুণ প্রজন্মের কাছে শেখ রাসেল এক ভালোবাসার নাম।মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে। আজকের শিশুরা আগামী দিনের কর্ণধার। দেশ ও জাতি গঠনে সুশিক্ষায় শিক্ষিত হয়ে শিক্ষার্থীরা অবদান রাখবে।

অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার তুলে দেওয়া হয়। এর আগে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয় এবং কেক কেটে জন্মদিন উদযাপন করা হয়।
ক্যাপশনঃ লোহাগাড়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে কেক কেটে শেখ রাসেলের জন্মদিসব পালন করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category