• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১২:৩৬ পূর্বাহ্ন
Headline
নাইক্ষ্যংছড়ি কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠান লোহাগাড়া প্রিমিয়ার লীগের চতুর্থ খেলায় ১ গোলে মোহামেডানের জয় লোহাগাড়ায় ১ চেয়ারম্যান প্রার্থীসহ ৭ জনের মনোনয়ন বাতিল মগনামার ১ নং ওয়ার্ডে ইউপি সদস্য নির্বাচিত হলেন জনতার নেতা নজরুল ইসলাম জামিনে কারামুক্ত হলেন সাংবাদিক ইমাম খাইর কুতুবদিয়া স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব হেলাল উদ্দিন সাতকানিয়া মহিলা কলেজে বিদায় ও নবীন বরণ  লোহাগাড়া প্রিমিয়ার লীগের দ্বিতীয় খেলায় মোহামেডাম ২, মুক্তিযোদ্ধা ০ পুটিবিলা হযরত শাহ্ জালাল (রহ:) কিন্ডারগার্টেন এন্ড স্কুলে বিদায়, পুরস্কার বিতরণ ও মা সমাবেশ কুতুবদিয়ায় ২ দোকানে অগ্নিকাণ্ড

পেকুয়ায় পুঁজামন্ডপে হামলার ঘটনায় তিন মামলায় ১ হাজার আসামী, গ্রেপ্তার ১৩

Reporter Name / ৪১৭ Time View
Update : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১

নাজিম উদ্দিন, পেকুয়া:

কক্সবাজারের পেকুয়ায় আইনশৃঙ্খলা বাহিনী ও পুঁজামন্ডপে হামলা, সনাতন ধর্মের লোকদের বসতবাড়িতে ঢুকে লুটপাট ও দাঙ্গা সৃষ্টির অভিযোগে থানায় পৃথক তিনটি মামলা আসামী করা হয়েছে ১ হাজার লোককে। এসব মামলায় দায়েরকৃত ৩১ জনের নাম উল্লেখ করা হয়েছে। ওই মামলায় ১৩ জনকে গ্রেপ্তারও করেছে পুলিশ।

গত বুধবার (১৩ অক্টোবর) রাতের ওই ঘটনায় পেকুয়া সদরে পেকুয়া থানার উপ-পরিদর্শক মো.খায়ের উদ্দিন ভুঁইয়া বাদি হয়ে ১৭ জনকে নাম উল্লেখ ও অজ্ঞাত ৫শত জনকে, মগনামায় জেলে পাড়ার নেপালী রানী বাদি হয়ে ১৪জন নাম উল্লেখ ও ২৫০ জনকে অজ্ঞাত ও শিলখালীর শীলপাড়ার জহুর লাল বাদি হয়ে ২৫০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা রুজু করে।

পুলিশ মগনামার মামলায় ৯ জন, সদরের মামলায় ৩ জন আর শিলখালীর মামলায় ১জনসহ মোট ১৩জনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করে।

জানাগেছে, তিন মামলায় পুলিশের ওপর হামলা, পুঁজামন্ডপের গেইট পুড়িয়ে দেয়া, সনাতন ধর্মের লোকদের বসতভাড়ি ভাঙচুর, লুটপাট ও সংঘবদ্ধ দাঙ্গা সৃষ্টির অভিযোগ আনা হয়।

থানা প্রশাসন সূত্রে জানাগেছে, পেকুয়া থানার পুলিশ পরিদর্শক শেখ মুহাম্মদ আলী সনাতন ধর্মের লোকদের নিরাপত্তা নিশ্চিত ও জানমাল রক্ষার্থে অভিযান অব্যাহত রেখেছে। সংঘবদ্ধ দাঙ্গা সৃষ্টিকারীদের হুকুমদাতা ও জড়িতদের গ্রেপ্তার করতে তথ্য উপাত্ত যাচাই করা হচ্ছে।

জানাগেছে, পুলিশের ধরপাকড় এড়াতে জড়িতরা এলাকা ছাড়া হয়েছে। এছাড়া অজ্ঞাত আসামি করায় নিরহ লোকজন গ্রেপ্তার আতংকে রয়েছে। তবে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে তারা নিরহ,নিরাপরাধ কাউকে আটক করবেনা।

পেকুয়া থানার ওসি শেখ মুহাম্মদ আলী বলেন, তিন মামলায় ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পেকুয়ার পরিবেশ শান্ত রাখতে ঘটনায় যারাই জড়িত তাদেরকে আইনের আওতায় আনা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category