• সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১১:৫৯ অপরাহ্ন
Headline
নাইক্ষ্যংছড়ি কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠান লোহাগাড়া প্রিমিয়ার লীগের চতুর্থ খেলায় ১ গোলে মোহামেডানের জয় লোহাগাড়ায় ১ চেয়ারম্যান প্রার্থীসহ ৭ জনের মনোনয়ন বাতিল মগনামার ১ নং ওয়ার্ডে ইউপি সদস্য নির্বাচিত হলেন জনতার নেতা নজরুল ইসলাম জামিনে কারামুক্ত হলেন সাংবাদিক ইমাম খাইর কুতুবদিয়া স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব হেলাল উদ্দিন সাতকানিয়া মহিলা কলেজে বিদায় ও নবীন বরণ  লোহাগাড়া প্রিমিয়ার লীগের দ্বিতীয় খেলায় মোহামেডাম ২, মুক্তিযোদ্ধা ০ পুটিবিলা হযরত শাহ্ জালাল (রহ:) কিন্ডারগার্টেন এন্ড স্কুলে বিদায়, পুরস্কার বিতরণ ও মা সমাবেশ কুতুবদিয়ায় ২ দোকানে অগ্নিকাণ্ড

টেকনাফ স্থল বন্দরের নুরুল ইসলাম আটক পরবর্তী সাদ্দামকে জড়িয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা

Reporter Name / ৩২২ Time View
Update : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১

গত ১৪ সেপ্টেম্বর রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে আটক টেকনাফ স্থল বন্দরের কম্পিউটার অপারেটর মো. নুরুল ইসলাম (৪১)কে আটকের ঘটনায় টেকনাফ স্থল বন্দরের আমদানী-রপ্তানিকারক ও সিএন্ডএফ এজেন্ট ব্যবসায়ী নুরুল কায়েছ উরুফে সাদ্দামকে জড়িয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশের লিখিত প্রতিবাদ ও ব্যাখ্যা জানিয়েছেন ব্যবসায়ী সাদ্দাম।

প্রতিবাদ লিপিতে তিনি উল্লেখ করেন, মূলত গত ১৪ সেপ্টেম্বর র‍্যাবের হাতে আটক নূরুল ইসলাম পারিবারিক সম্পর্কে আমার খালু। দীর্ঘ সময় ধরে তিনি টেকনাফ স্থল বন্দরে কাষ্টমসে চুক্তি ভিত্তিক কম্পিউটার অপারেটর হিসেবে ছিলেন এবং তার পাশাপাশি তিনি আমদানি-রপ্তানি ব্যবসাও করতেন। তার বিষয়ে এর বাহিরে বেশি কিছু আমার জানানেই। আমি আমার মতো করে সরকারের কোষাগারে রাজস্ব দিয়ে বৈধ ভাবে ব্যবসা চালিয়ে আসছি দ্বীর্ঘ এক যুগ ধরে। কিন্তু সম্প্রতি নূরুল ইসলাম আটকের পর আমাকে নূরুল ইসলামের সহযোগীর ট্যাগ লাগিয়ে বন্দর ব্যবসায়ীদের একটি চক্র ঘোলা জলে মাছ শিকারের মতো বেকায়দায় ফেলতে গণমাধ্যমকে আমার বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে নূরুল ইসলামের বিরুদ্ধে তদন্তনাধীন বিষয়টিকে ভিন্নভাবে প্রভাবিত করে নিজের মুখোশ আড়াল করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এছাড়াও ওই সিন্ডিকেটটি নুরুল ইসলাম আটকের পর নাম সর্বস্ব কিছু নিউজ পোর্টাল ও কথিত সাংবাদিকদের আমার বিরুদ্ধে লেলিয়ে দিয়ে বন্দরের ব্যবসায়ী থেকে শুরু করে, বন্দর শ্রমিক, সকল স্থরের কর্মকর্তা ও কর্মচারীদের মাঝে গড়ে উঠা দ্বীর্ঘদিনে সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠে পড়ে লেগেছে। বন্দরে দীর্ঘ দিন ধরে আমার ব্যবসায়ীক অবস্থান স্থানীয় গোয়েন্দা সংস্থা ও বন্দরে দায়িত্বরত প্রত্যেক সরকারী সংস্থা ভালো ভাবেই অবগত আছেন।

বন্দরের ওই ব্যবসায়ী চক্রটি আমাকে বন্দর থেকে বিতাড়িত করে নিজেদের স্বার্থ হাছিল করতে ইতিপূর্বে আমার কয়েকজন ব্যবসায়ীকে জোরপূর্বক নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে গেছে এবং বন্দরে আমাকে কোন ভাবে ব্যবসা করতে দেবেনা বলে হুংকার দিয়ে বেড়াচ্ছে।

তবে এটা সত্য যে, ঘটনার পর কতিপয় কিছু হলুদ মিডিয়ার যন্ত্রণায় আমি বাসায় অবস্থান করে ব্যবসা দেখা শোনা করেছি। কিন্তু কতিপয় নামসর্বস্ব অনলাইনে আমার বিরোধী ব্যবসায়ী চক্রটির ইন্ধনে আমি এলাকা থেকে পালিয়ে গেছি বলে মিথ্যা সংবাদ প্রকাশ করেছে।

সর্বোপরি আমি একজন বৈধ ব্যবসায়ী হিসেবে এই দেশে সৎ পথে ব্যবসা বানিজ্য করে জীবন ধারণ করা আমার নাগরিক অধিকার রয়েছে। আমার আত্মীয় স্বজন অপরাধ করলে তার দায়ভার জোর করে আমার কাঁধে অপরাধ তুলে দিয়ে সেই অপরাধে আমাকে অপরাধী সাজানো এটা চরম অমানবিক ও আইন পরিপন্থিও বটে। তাই অর্থের লোভে আমার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ করে আমার স্বাভাবিক জীবন যাত্রাকে বাধাগ্রস্থ করার মতো এমন হীনকাজ একজন সৎ সাংবাদিকের নীতি হতে পারেনা। তাই দেশের প্রতিটি মূলধারার সংবাদ মাধ্যম তথা আইনশৃংখলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার প্রতি আমার অনুরোধ নিবিড় ভাবে যাচাই বাচাই করে সঠিক তথ্য প্রকাশ করুন। প্র‍য়োজনে তদন্তকাজে আমার সহযোগীতা চাইলে একজন সুনাগরিক হিসেবে আমি সহযোগীতা করতে প্রস্তুত। পাশাপাশি কারো অর্থের মোহে পরে আমার বিরুদ্ধে যাচাই বাচাই বিহীন সংবাদ প্রকাশ না করার জন্য প্রতিটি গনমাধ্যমের নিকট বিনীত অনুরোধ জানাচ্ছি।

বিনীত:
নুরুল কায়েছ সাদ্দাম
আমদানী-রপ্তানিকারক ও সিএন্ডএফ এজেন্ট ব্যবসায়ী।
টেকনাফ স্থল বন্দর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category