• বুধবার, ২৫ মে ২০২২, ০৪:৫৪ অপরাহ্ন
Headline
অসুস্থ সাংবাদিক সায়েদ জালালের বসতবাড়িতে ভাংচুর, আদালতের নিষেধাজ্ঞা জারি হাই কমিশনার ফিলিপ গ্র্যান্ডির জন্য আমাদের বার্তা দক্ষিণ মিঠাছড়ি আওয়ামী লীগের কমিটিতে বিএনপি-জামায়াত ও চিহ্নিত মাদক কারবারি ‘হাতের মুঠোয় ভূমি সেবা’ ইয়েস-কক্সবাজারের কার্যকরি পরিষদ পুনর্গঠন ভূমিদস্যুদের মিথ্যাচার ও প্রকাশিত সংবাদের প্রতিবাদ লোহাগাড়ায় পুলিশের উপর হামলার মূলহোতা কবির ও তার সহযোগী র‍্যাবের হাতে আটক শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ করছে কক্সবাজার সাহিত্য একাডেমী জাহাজ মালিক সমিতির সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু, তোফায়েল আহমেদের শোক টেকনাফে মাদক কারবারি ভুট্টুর পা কেটে হত্যা

লোহাগাড়ায় বিশ্ব খাদ্য দিবস ও জাতীয় ইঁদুর নিধন অভিযান উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা

চট্টলা অফিস / ৩০০ Time View
Update : শনিবার, ১৬ অক্টোবর, ২০২১

নিজস্ব প্রতিবেদক, লোহাগাড়া:

‘আমাদের কর্ম আমাদের ভবিষ্যৎ, ভালো উৎপাদনে ভালো পুষ্টি আর ভালো পরিবেশেই উন্নত জীবন’ ও ‘জাতীয় সম্পদ রক্ষার্থে ইঁদুর মারা এক সাথে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় লোহাগাড়ায় বিশ্ব খাদ্য দিবস-২০২১ উপলক্ষে আলোচনা সভা এবং জাতীয় ইঁদুর নিধন অভিযান-২০২১ উদযাপন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৬ অক্টোবর) সকাল ১১টায় লোহাগাড়া উপজেলা পরিষদ চত্বরে র‍্যালী শেষে উপজেলা পাবলিক হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। লোহাগাড়া উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ র‍্যালী ও আলোচনা সভার আয়োজন করেন।

লোহাগাড়া উপজেলা কৃষি অফিসার মো. মনিরুল ইসলমের সভাপতিত্ব ও উপ-সহকারী কৃষি অফিসার সরওয়ার আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রধান অতিথির বক্তব্য রাখেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মো. আহসান হাবিব জিতু।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মো. খোরশেদ আলম চৌধুরী, লোহাগাড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. ওবাইদুল ইসলাম ও তথ্য কর্মকর্তা সোমাইয়া আক্তার, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোস্তফা জামাল চৌধুরী, কৃষকদের পক্ষে বক্তব্য রাখেন আদর্শ কৃষক মো. সাহাদাত হোসেন।

বক্তারা বলেন, খাদ্য নিরাপদের জন্য সকলকে এগিয়ে আসতে হবে। দেশে খাদ্যের সংকট নেই। অপরদিকে, ইঁদুর নিধন করলে আমাদের খাদ্য রক্ষা পাবে। আসান আমরা ইঁদুর নিধন অভিযানে অংশগ্রহণ করি। সরকার ইঁদুর নিধন অনেকে আগে থেকে শুরু করছে। ইঁদুর নিধনে কৃষি সম্প্রসারণের সহযোগীতা নিতে হবে। কৃষি ফসল যাতে নষ্ট না হয় সকলকে সচেতন হতে হবে।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বন বিভাগের পক্ষে উপস্থিত ছিলেন ডলুবিট কর্মকর্তা মো. মুনতাছির রহমান, লোহাগাড়া উপজেলার উপ- সহকারী কৃষি অফিসার মো. ইদ্রিছ আলী, কফিল উদ্দিন, টিটু চক্রবর্তী, রবিউল আউয়াল, শুভোন চন্দ্র দাশ, ফরিদুল আলম, প্রিয়া মজুমদার, পরীক্ষিত দাশ, দেবাশীষ দাশ, কিরিটি চৌধুরী, তেজয় মোহন নাথ, রাশেদুল আলম, কলামিষ্ট মোহপম্মদ হোসেন, কবি মোহাম্মদ সোলাইমান প্রমূখ।

অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. রাশেদুল আলম ও গীতা পাঠ করেন টিটু চক্রবর্তী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category