• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১০:২৮ পূর্বাহ্ন
Headline
চরম্বায় বিষপানে গৃহবধূর আত্মহত্যা জয়নুল আবেদীন জনু চেয়ারম্যানকে আবারো চেয়ারম্যান হিসেবে চাই চুনতির জনগণ ব্যাংকিং সেবা সম্পর্কে জানেন না টেকনাফের নারী উদ্যোক্তারা পুটিবিলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আসতে পারে চমক! পেকুয়ার ৬ ইউপিতে নৌকার মনোনয়ন পেলেন যারা মুহিবুল্লাহ হত্যার ঘটনায় তিন আসামির ২ দিনের রিমান্ড চকরিয়ায় পুজামন্ডপ পাহারা দেয়া যুবলীগ নেতাসহ মামলার আসামী ৩৬ জন টেকনাফের যুবকরা মাদক ও বাল্য বিবাহের ঝুঁকিতেঃ দরকার সম্মিলিত প্রচেষ্টা বালুখালীতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ১৪৪ পরিবারকে ইপসার অর্থ সহায়তা ও প্রয়োজনীয় সামগ্রী বিতরণ লোহাগাড়ায় পিতার সাথে অভিমান করে সপ্তম শ্রেণির ছাত্রীর আত্মহত্যা

কক্সবাজার চেম্বারের উদ্যোগ, চকরিয়ায় উদ্যোক্তাদের মৌলিক দক্ষতা উন্নয়ন কর্মশালার উদ্বোধন

Reporter Name / ৬৭ Time View
Update : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১

সংবাদ বিজ্ঞপ্তি
চকরিয়া উপজেলায় ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের নিয়ে দুইদিন ব্যাপী মৌলিক দক্ষতা উন্নয়ন বিষয়ক কর্মশালার উদ্বোধন হয়েছে।
কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রীর উদ্যোগ এবং আন্তর্জাতিক শ্রম সংস্থা (আই.এল.ও)’র সহযোগিতায় সোমবার (১২ অক্টোবর) সকাল ১০টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষ মোহনা মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ।
চেম্বার সভাপতি আবু মোরশেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, প্রাকৃতিক সম্পদ ও মৎস্যভান্ডার সমৃদ্ধ একটি এলাকার নাম চকরিয়া। এই সম্পদকে সঠিকভাবে কাজে লাগাতে হবে। তিনি বলেন, নারীদের বাদ দিয়ে কোন উন্নয়ন নয়। তাদেরকে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে পারাটাই স্বার্থকতা। সেজন্য প্রশিক্ষণ একাডেমি দরকার। সমন্বিত প্রচেষ্টায় আমাদের এগিয়ে যেতে হবে।
এইএনও সৈয়দ শামসুল তাবরীজ বলেন, ক্ষুদ্র এবং মাঝারি ব্যবসায়ীরা অনেকাংশে অবহেলিত। তারা সঠিক দিকনির্দেশনা পেলে জাতীয় অর্থনীতিতে অবদান রাখতে পারে।
অনুষ্ঠানে প্রশিক্ষণ সহায়ক হিসেবে উপস্থিত ছিলেন- জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক সুব্রত বিশ্বাস, সহকারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মমতাজুল হক, ডাচ বাংলা ব্যাংক ম্যানেজার ইনচার্জ এন্ড এফএপিভিপি মোহাম্মদ আফছার উদ্দীন, কক্সবাজার ইশপের স্বত্বাধিকারী লিটন দেব নাথ, নারী উদ্যোক্তা রুমা আক্তার।
চেম্বার সভাপতি আবু মোরশেদ চৌধুরী খোকা বলেন, আমরা জেলায় দক্ষ উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে কাজ করছি। তিনি বলেন, একজন উদ্যোক্তা আর্থিক এবং অন্যান্য সক্ষমতা অর্জনের পাশাপাশি দেশের প্রচলিত দাপ্তরিক নিয়মাবলি, ট্রেড লাইসেন্স, টিন সার্টিফিকেট, পণ্যের মোড়ক, বাজার ব্যবস্থাপনা, ভোক্তা অধিকার, যুব উন্নয়ন, সমাজসেবা, মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রচলিত সুযোগ-সুবিধাসমূহ সম্পর্কে অবহিত করার লক্ষ্যে কক্সবাজার জেলায় কর্মরত বিভিন্ন সরকারি কর্মকতাগণ উপস্থিত থেকে প্রশিক্ষণ কর্মশালায় তাদের অবহিত করবেন।
প্রশিক্ষণ কর্মশালায় ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা অনলাইন ব্যবসায়ি এবং স্থানীয় নারী উদ্যোক্তাগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category