• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৯:০৬ পূর্বাহ্ন
Headline
চরম্বায় বিষপানে গৃহবধূর আত্মহত্যা জয়নুল আবেদীন জনু চেয়ারম্যানকে আবারো চেয়ারম্যান হিসেবে চাই চুনতির জনগণ ব্যাংকিং সেবা সম্পর্কে জানেন না টেকনাফের নারী উদ্যোক্তারা পুটিবিলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আসতে পারে চমক! পেকুয়ার ৬ ইউপিতে নৌকার মনোনয়ন পেলেন যারা মুহিবুল্লাহ হত্যার ঘটনায় তিন আসামির ২ দিনের রিমান্ড চকরিয়ায় পুজামন্ডপ পাহারা দেয়া যুবলীগ নেতাসহ মামলার আসামী ৩৬ জন টেকনাফের যুবকরা মাদক ও বাল্য বিবাহের ঝুঁকিতেঃ দরকার সম্মিলিত প্রচেষ্টা বালুখালীতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ১৪৪ পরিবারকে ইপসার অর্থ সহায়তা ও প্রয়োজনীয় সামগ্রী বিতরণ লোহাগাড়ায় পিতার সাথে অভিমান করে সপ্তম শ্রেণির ছাত্রীর আত্মহত্যা

উজানটিয়া ইউপি নির্বাচনে আলোচনায় ওরা ৩ জন 

Reporter Name / ১৫৪ Time View
Update : বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১

নাজিম উদ্দিন, পেকুয়া

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে কক্সবাজারের পেকুয়ায় প্রার্থীদের তৎপরতা শুরু হয়েছে। নির্বাচনকে সামনে রেখে প্রার্থীরা এখন ব্যস্ত সময় পার করছে। উজানটিয়া ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে তিনজনের আলোচনা সমালোচনা এখন মানুষের মুখে মুখে। নির্বাচনী ঝড় ওঠেছে উজানটিয়ায়। কে হবেন উজানটিয়ার অভিভাবক এখন এমন প্রশ্ন সবার মুখে মুখে। অবশ্যই তরুনদের মুখে এখন নতুন মুখের নাম বেশি শুনা যাচ্ছে।

আলোচনার শীর্ষে রয়েছে উজানটিয়া ইউনিয়ন বিএনপির আহবায়ক রেজাউল করিম চৌধুরী মিন্টু, যুগ্ন আহবায়ক আনোয়ার হোসাইন এমজারুল ও তরুণ সাংবাদিক এম এম আকরাম হোছাইন। সাংবাদিক আকরাম হোসাইন আওয়ামী লীগের মনোয়ন প্রত্যাশী হিসেবে এলাকায় প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

উজানটিয়ায় তিন আওয়ামী লীগ নেতাসহ মোট চারজন নৌকার মনোনয়ন পেতে ব্যস্ত রয়েছে।তবে নির্বাচনী মাঠে বিএনপির দুই হেভিওয়েট নেতার সরব উপস্থিতি নজরকাড়ার মতো।রেজাউল করিম চৌধুরী মিন্টু ও আনোয়ার হোসাইন এমজারুলের পদচারনায় উজ্জীবিত উজানটিয়ার জনপদ। তারা ঘুরে বেড়াচ্ছেন ভোটারদের দ্বারেদ্বারে।

এমজারুল সাবেক জনপ্রতিনিধি। মেম্বার পদে ভোট করে বিপুল ভোটে নির্বাচিত হয়েছিলেন। এলাকায় তার বিপুল জনসমর্থন রয়েছে। তরুন, যুবকরাই তার দিকে ঝুঁকছেন। ইউনিয়নের প্রতিটি বাজার-স্টেশনে গিয়ে সাধারণ মানুষদের সাথে ব্যস্ত সময় পার করতে দেখা গেছে। রেজাউল করিম চৌধুরী মিন্টু একজন সহজ সরজ ও ক্লিন ইমেজের রাজনৈতিক ব্যক্তিত্ব। গত ইউপি নির্বাচনে বিএনপির মনোনয়ন নিয়ে ধানের শীষ নিয়ে ভোট করছিলেন। সামান্য ভোটের ব্যবধানে তিনি হেরে যান। তার রয়েছে বিশাল ভোট ব্যাংক।

উজানটিয়া বিএনপি অধ্যুসিত এলাকা। নম্র, ভদ্র ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে তার আলাদা মর্যাদা রয়েছে এলাকায়। এছাড়া সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাহ উদ্দিন আহমদ এর বিশ্বস্থ ও আস্থাভাজন ব্যক্তি মিন্টু। বিএনপি দলীয় প্রতীক নিয়ে এবারে নির্বাচনে অংশ গ্রহন না করলেও স্বতন্ত্র প্রার্থী হয়ে ভোট করবেন মিন্টু। মুরুব্বী সমাজ, যুব সমাজ তার মুল হাতিয়ার। তিনি ভোট বাজারে সরব রয়েছেন। মানুষের মুখে পরিবর্তনের সুর বাঁজতে শুনা যাচ্ছে।

মিন্টু জানান, উজানটিয়ার মানুষের ভাগ্য উন্নয়নে রাত দিন পরিশ্রম করে যাচ্ছি। নির্বাচনে চেয়ারম্যান পদে ভোট করতে প্রস্তুত আছি। আশাকরি মানুষ আমার পরিশ্রমের মুল্যায়ন করবে। দলের হাইকমান্ডের সিদ্ধান্তের বাইরে কখনো যায়নি। এখনো দলের বাইরে গিয়ে কিছু করবোনা।

উজানটিয়ায় এবারের নতুন মুখ সাংবাদিক আকরাম হোছাইন। তিনি নৌকার মনোনয়ন পেতে মরিয়া। শিক্ষিত, নম্র ও উদয়মান ব্যক্তি তিনি। কর্মস্থলের কারনে দীর্ঘ সময় এলাকার বাইরে সময় পার করলেও গত দেড় বছর ধরে উজানটিয়ায় ব্যস্ত সময় কাটাচ্ছেন। যোগ দিচ্ছেন নানা সামাজিক কর্মকান্ডে। নৌকার মনোনয়ন প্রত্যাশী হওয়ায় অনেক প্রার্থীর মাথা ব্যাথা এখন আকরাম। শিক্ষিত সমাজ তার দিকে ঝুঁকছেন।

ভোটাররা জানান, আমরা জিম্মিদশা থেকে বাঁচতে চাই। পরিবর্তন চাই। এবারের নির্বাচনে চমক দেখাতে চাই। সমাজ পরিবর্তন ও উন্নয়নে জন্য পরিবর্তনের বিকল্প নেই। আমরা নিরাপদ উজানটিয়া চাই। যেখানে কোন বৈষম্য থাকবেনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category