• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৯:১৯ পূর্বাহ্ন
Headline
চরম্বায় বিষপানে গৃহবধূর আত্মহত্যা জয়নুল আবেদীন জনু চেয়ারম্যানকে আবারো চেয়ারম্যান হিসেবে চাই চুনতির জনগণ ব্যাংকিং সেবা সম্পর্কে জানেন না টেকনাফের নারী উদ্যোক্তারা পুটিবিলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আসতে পারে চমক! পেকুয়ার ৬ ইউপিতে নৌকার মনোনয়ন পেলেন যারা মুহিবুল্লাহ হত্যার ঘটনায় তিন আসামির ২ দিনের রিমান্ড চকরিয়ায় পুজামন্ডপ পাহারা দেয়া যুবলীগ নেতাসহ মামলার আসামী ৩৬ জন টেকনাফের যুবকরা মাদক ও বাল্য বিবাহের ঝুঁকিতেঃ দরকার সম্মিলিত প্রচেষ্টা বালুখালীতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ১৪৪ পরিবারকে ইপসার অর্থ সহায়তা ও প্রয়োজনীয় সামগ্রী বিতরণ লোহাগাড়ায় পিতার সাথে অভিমান করে সপ্তম শ্রেণির ছাত্রীর আত্মহত্যা

লোহাগাড়ায় সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা কার্যক্রম সম্প্রসারিত ভবনের উদ্বোধন ও প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ

চট্টলা অফিস / ১৩২ Time View
Update : মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১

জাহেদুল ইসলাম, লোহাগাড়া:

লোহাগাড়ায় সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা কার্যক্রম সম্প্রসারিত ভবন শুভ উদ্বোধন ও প্রতিবন্ধেিদর মাঝে হুইল চেয়ার প্রদান করেন চট্টগ্রাম-১৫ আসনের সংসদ সদস্য, আইআইইউসি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় লোহাগাড়া শাহপীর পাইলট উচ্চ বিদ্যালয় সংলগ্ন সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী সম্প্রসারণ ভবনের উদ্বোধন করা হয়েছে। উদ্বোধন শেষে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়।

সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা কার্যক্রম সম্প্রসারণ ভবন উদ্ধোধনকালে প্রধান অতিথির বক্তব্য সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজমুদ্দিন নদভী বলেন, প্রতিবন্ধীদের অবহেলা না করে তাদের পাশে দাঁড়াতে হবে। দৃষ্টি প্রতিবন্ধীদের শিক্ষার সমান সুযোগ দিতে সমাজসেবা অধিদফতরের মাধ্যমে সারাদেশে সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে। সরকার প্রতিবন্ধীদের নিয়ে কাজ করছে এবং বিভিন্ন নির্দেশনা দিচ্ছে, সে অনুযায়ী এগিয়ে যাচ্ছে দেশ। তিনি আরো বলেন, অটিস্টিক বাচ্চারা খুবই মেধাবী হয়। প্রতিবন্ধীদের পাশে সরকার সবসময় পাশে রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীরা যেন সমাজে সম্মানের সাথে বেঁচে থাকতে পারেন সে ব্যবস্থা করে যাচ্ছেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মু. আহসান হাবীব জিতু, চট্টগ্রাম জেলা সমাজসেবা উপ-পরিচালক (ডিডি) মু. শহিদুল ইসলাম, লোহাগাড়া থানার ওসি মো. জাকের হোসাইন মাহমুদ, লোহাগাড়া ট্রাফিক বিভাগের টিআই স্নেহহাংশু বিকাশ সরকার, উপজেলা বিআরডিবির চেয়ারম্যান ও জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সদস্য মো. আরমান বাবু রোমেল, উপজেলা সমাজসেবা অফিসার মুহাম্মদ দেলোয়ার হোসাইন, পটিয়া উপজেলা সমাজসেবা অফিসার রায়হানা আকতার, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরু, উপজেলা যুবলীগের আহবায়ক মুহাম্মদ জহির উদ্দিনসহ প্রমূখ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, লোহাগাড়া সদর ইউপি চেয়ারম্যান মো. নুরুচ্ছাফা চৌধুরী, পদুয়া ইউপি চেয়ারম্যান মুহাম্মদ জহির উদ্দিন, চুনতি ইউপি চেয়ারম্যান মু. জয়নুল আবেদীন জনু কোম্পানী, কলাউজান ইউপি চেয়ারম্যান এম এ ওয়াহেদ, চরম্বা ইউপি চেয়ারম্যান মাস্টার মুহাম্মদ শফিকুর রহমান, আমিরাবাদ ইউপি চেয়ারম্যান এসএম ইউনুচ, আধুনগর ইউপি চেয়ারম্যান মু. নাজিম উদ্দিন, বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান এমডি জুনাইদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান মিন্টু, দপ্তর সম্পাদক শাহজাদা তৈয়বুল হক বেদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক ও লোহাগাড়া প্রেস ক্লাব সাধারণ সম্পাদক মুহাম্মদ আবুল কালাম আজাদ, উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক ফজলে এলাহী আরজু প্রমূখ। উদ্বোধনী অনুষ্ঠান শেষে সমাজসেবা অধিদপ্তরের পক্ষ থেকে সাংসদ প্রফেসর ড.নদভীকে সম্মাননা স্বারক প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category