• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৯:৪৫ পূর্বাহ্ন
Headline
চরম্বায় বিষপানে গৃহবধূর আত্মহত্যা জয়নুল আবেদীন জনু চেয়ারম্যানকে আবারো চেয়ারম্যান হিসেবে চাই চুনতির জনগণ ব্যাংকিং সেবা সম্পর্কে জানেন না টেকনাফের নারী উদ্যোক্তারা পুটিবিলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আসতে পারে চমক! পেকুয়ার ৬ ইউপিতে নৌকার মনোনয়ন পেলেন যারা মুহিবুল্লাহ হত্যার ঘটনায় তিন আসামির ২ দিনের রিমান্ড চকরিয়ায় পুজামন্ডপ পাহারা দেয়া যুবলীগ নেতাসহ মামলার আসামী ৩৬ জন টেকনাফের যুবকরা মাদক ও বাল্য বিবাহের ঝুঁকিতেঃ দরকার সম্মিলিত প্রচেষ্টা বালুখালীতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ১৪৪ পরিবারকে ইপসার অর্থ সহায়তা ও প্রয়োজনীয় সামগ্রী বিতরণ লোহাগাড়ায় পিতার সাথে অভিমান করে সপ্তম শ্রেণির ছাত্রীর আত্মহত্যা

পেকুয়ায় টইটং ইউপি নির্বাচনে প্রশাসনের ৫ স্তরের নিরাপত্তা বলয়

Reporter Name / ১৩৫ Time View
Update : রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১

নাজিম উদ্দিন, পেকুয়া:

কক্সবাজারের পেকুয়ায় সোমবার (২০ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হচ্ছে টইটং ইউনিয়ন পরিষদ (ইউপির) নির্বাচন। ওই দিন ভোট গ্রহণকে কেন্দ্র করে নিশ্চিদ্র নিরাপত্তা বলয় তৈরী করা হয়েছে। অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের জন্য জোরদার করা হয়েছে ৫ স্তরের নিরাপত্তা বলয়।

যে কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে স্থানীয় প্রশাসনের সমন্বয়ে নির্বাচনী দায়িত্বে কর্মরত থাকা ৬টি স্ট্রাইকিং ফোর্স ও অতিরিক্ত প্রশাসনিক বলয়ের মধ্যে বহু প্রত্যাশিত ও আকাঙ্খি টইটং ইউপি নির্বাচন অবাধ ও সুষ্ঠু ভোট গ্রহণ হওয়ার পূর্বাভাস পরিলক্ষিত হচ্ছে।

২০ সেপ্টেম্বর সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। তবে শান্তিপূর্ন ভোট গ্রহণের জন্য প্রশাসন আগাম প্রস্তুতি শেষ করেছে। নির্বাচনের ১ দিন আগে ১৯ সেপ্টেম্বর বিকেলে টইটংয়ে সংশ্লিষ্ট ভোট কেন্দ্রের জন্য কর্মরত ও দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং ও পুলিং অফিসারদের স্ব স্ব স্থানে পাঠানো হয়েছে।

অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন সুষ্ঠুভাবে গ্রহণের জন্য রিটানিং কর্মকর্তার কার্যালয় থেকে ইতিমধ্যে সর্বোচ্চ নির্দেশনা প্রেরণ করা হয়েছে বলে নির্ভরযোগ্য সুত্র নিশ্চিত করে।

নির্বাচনে দায়িত্ব পালনের জন্য ৫ স্তরের প্রশাসনিক নিরাপত্তা বলয় জোরদার করা হয়েছে। টইটং ইউনিয়নে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৯ টি। এরই মধ্যে ৪টি ভোট কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ন হিসেবে চিহ্নিত করা হয়েছে।

১ নং ওয়ার্ডের বটতলি শফিকিয়া মাদ্রাসা, ২ নং ওয়ার্ডের কাছেমুল উলুম মাদ্রাসা, ৭ নং ওয়ার্ডের এবতেদায়ী মাদ্রাসা ও ৯ নং ওয়ার্ডের সোনাইছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রসহ ৪ টি কেন্দ্রকে সর্বোচ্চ সতর্কতার মধ্যে নিয়ে আনা হয়েছে।

নির্বাচনী কাজে ম্যাজিস্ট্রেট থাকবেন ৩ জন। ১ জন থাকবেন জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট। ৪প্লাটুন র‌্যাব, ৪প্লাটুন বিজিবিসহ প্রত্যেক ভোট কেন্দ্রের জন্য ৬ জন থাকবেন পুলিশের জোয়ান।

এ ছাড়াও প্রতি কেন্দ্রের জন্য ১৫ জন করে আনসার সদস্যরা দায়িত্ব পালন করবেন।

টইটং ইউপি নির্বাচনে এবারের ভোটার ১৮,৬১২ জন। চেয়ারম্যান প্রার্থী ৭ জন। তবে মূল প্রতিদ্বন্ধীতা হবে নৌকা প্রতীকের মনোনীত চেয়ারম্যান প্রার্থী জাহেদুল ইসলাম চৌধুরী ও চশমা প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সাবেক চেয়ারম্যান মোসলেম উদ্দিনের মধ্যে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category