• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৮:৩৭ পূর্বাহ্ন
Headline
চরম্বায় বিষপানে গৃহবধূর আত্মহত্যা জয়নুল আবেদীন জনু চেয়ারম্যানকে আবারো চেয়ারম্যান হিসেবে চাই চুনতির জনগণ ব্যাংকিং সেবা সম্পর্কে জানেন না টেকনাফের নারী উদ্যোক্তারা পুটিবিলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আসতে পারে চমক! পেকুয়ার ৬ ইউপিতে নৌকার মনোনয়ন পেলেন যারা মুহিবুল্লাহ হত্যার ঘটনায় তিন আসামির ২ দিনের রিমান্ড চকরিয়ায় পুজামন্ডপ পাহারা দেয়া যুবলীগ নেতাসহ মামলার আসামী ৩৬ জন টেকনাফের যুবকরা মাদক ও বাল্য বিবাহের ঝুঁকিতেঃ দরকার সম্মিলিত প্রচেষ্টা বালুখালীতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ১৪৪ পরিবারকে ইপসার অর্থ সহায়তা ও প্রয়োজনীয় সামগ্রী বিতরণ লোহাগাড়ায় পিতার সাথে অভিমান করে সপ্তম শ্রেণির ছাত্রীর আত্মহত্যা

” উপকূলীয় জনপদকে উন্নত ও মানুষের কল্যাণে আমৃত্যু কাজ করেছেন আবুদল হান্নান “-কেন্দ্রীয় আ’লীগ নেতা আমিন

Reporter Name / ৯০ Time View
Update : শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১

চকরিয়া প্রতিনিধি:

চকরিয়া উপজেলার উপকূলীয় বদরখালী জনপদের বরণ্য ব্যক্তিত্ব শ্রেষ্ট সমবায়ী ও সাবেক চেয়ারম্যান, মুক্তিযুদ্ধের সংগঠক, প্রথিতযশা রাজনীতিবীদ আব্দুল হানান এর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকালে এশিয়ার বৃহত্তম বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতি মিলনায়তনে মরহুম আবদুল হান্নান স্মৃতি ফাউন্ডেশনের আয়োজনে এ স্মরণসভা অনুষ্ঠিত হয়।

মরহুম আবদুল হান্নানের ঘনিষ্ঠ সহচর ও প্রবীণ আওয়ামীলীগনেতা মাষ্টার আব্দুল জলিলের সভাপতিত্বে ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টো’র সঞ্চালনায় আয়োজিত স্মরন সভায় উপস্থিত থেকে প্রধান অতিথির রক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

স্মরণসভায় প্রধান বক্তা ছিলেন, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমদ সিআইপি, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম, জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি শফিকুল কাদের শফি, জেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক এডভোকেট রনজিত দাশ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এডভোকেট তাপস রক্ষিত, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু তালেব, জেলা আওয়ামী লীগের সদস্য এটিএম জিয়াউদ্দিন চৌধুরী জিয়া, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ছরওয়ার আলম, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান মহসিন বাবুল প্রমুখ।

স্মরণ সভায় প্রধান অতিথি আমিনুল ইসলাম বলেন, বদরখালীর জনপদ একদিনে সৃষ্টি হয়নি। গ্রামীণ এ জনপদকে উন্নত ও অগ্রসর হতে কাজ করে গেছেন সমাজের কৃর্তিমান ব্যক্তিরা। তাঁদের মধ্যে জনপদের একজন শ্রেষ্ট্র মানুষ ছিলেন প্রয়াত আবদুল হান্নান। তিনি জীবন সায়ানে এসেও জনপদের মানুষের কল্যাণ ও সমবায়ী জনতার স্বার্থরক্ষায় অবিরাম কাজ করে গেছেন। বর্তমান প্রেক্ষাপটে আবদুল হান্নানের মতো সমাজহিতেষী গুণী মানুষের বড়ই প্রয়োজন। যারা দেশ ও জাতির কল্যাণে নিজেদের সবকিছু উৎসর্গ করে দিয়েছে সেইসব গুনীদেরকে সম্মান জানাতে হবে। তাহলেই দেশ এগিয়ে যাবে। সমাজ ও রাষ্ট্র উপকৃত হবে।

বরণ্যে রাজনীতিবিদ মরহুম আবদুল হান্নানের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচী পালন করেছেন তাঁর পরিবার। শুক্রবার সকালে খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল, তাবারক বিতরণ শেষে বিকেলে বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতি মিলনায়তনে স্মরণসভা অনুষ্ঠিত হয়।

মরহুম আবদুল হান্নানের বড় ছেলে বিশিষ্ট সমাজ সেবক ও আওয়ামীলীগ নেতা নুরে হাবিব তছলিমের সার্বিক ব্যবস্থাপনায় এই আয়োজন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category