• মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫১ পূর্বাহ্ন

বান্দরবানে বৃহত্তর পাহাড়ি ছাত্র পরিষদের জেলা কমিটি গঠন, সভাপতি উচিং মার্মা ও সম্পাদক জ্ঞান জ্যোতি তংচঙ্গ্যা

Reporter Name / ৪২ Time View
Update : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১

রতন দে শাওন, বান্দরবান:

বৃহত্তর পাহাড়ি ছাত্র পরিষদ (ইউপিডিএফ গনতান্ত্রিক)’র বান্দরবান জেলা কমিটি গঠন করা হয়েছে। উচিং মার্মাকে সভাপতি ও জ্ঞান জ্যোতি তঙচঙ্গ্যাকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট বান্দরবান জেলা কমিটি ঘোষনা করা হয়েছে।

শনিবার (১১ সেপ্টম্বর) সকাল ১০ টায় মেঘলাস্থত সংগঠনের অস্থায়ী কার্যালয়ে কমিটি গঠন উপলক্ষে সম্মেলন অনুষ্টিত হয়।

পিসিপি (গনতান্ত্রিকের) কেন্দ্রীয় সভাপতি দীপন চাকমার সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পিসিপি (ইউপিডিএফ গনতান্ত্রিক)’র কেন্দ্রীয় কমিটির ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক শ্রী অমল কান্তি চাকমা।

বিশেষ অতিথি ছিলেন পিসিপি রাঙ্গামাটি জেলার সভাপতি বরুণ বিকাশ কারবারী, পিসিপি কেন্দ্রীয় কমিটি সাধারন সম্পাদক রহেল চাকমা প্রমুখ।

সম্মলনে বক্তারা বলেন, বৃহত্তর পাহাড়ি ছাত্র পরিষদ (ইউপিডিএফ) আশা করে পার্বত্য শান্তি চুক্তি ক্রমান্বয়ে বাস্তবায়নের মাধ্যমে পাহাড়ে বাঙ্গালী ও পাহাড়ি শান্তিপূর্ন বসবাসের পরিবেশ সৃষ্টি হবে। প্রত্যেক জাতি গোষ্টি নিজ সাংবিধানিক অধিকার নিয়ে শান্তিপূর্ন বসবাস করবে। পাহাড়ী বাঙ্গালীদের সমন্বয়ে ও সহযোগীতায় পাবর্ত্য চট্টগ্রামে ব্যাপক উন্নয়ন হবে। কিন্তু আমরা দেখতে পাচ্ছি জেএসএস সন্ত্রাসীরা দীর্ঘ বছর ধরে কথিত অধিকারের কথা বলে সরকারের বিরুদ্ধে শসস্ত্র সন্ত্রাসী কার্যকলাপ চালিয়ে যাচ্ছে। তারা নিরহ মানুষকে খুন, গুম ও অপহরন করে নিয়ে যাচ্ছে। অপরণের পর মোটা অংকের মুক্তিপন আদায় করছে। প্রতি মাসে কয়েক কোটি টাকা চাঁদাবাজি করছে। বক্তারা হুশিয়ারী উচ্চারন করে বলেন, জেএসএসকে অবিলম্বে এসব সন্ত্রাসী কার্যকলাপ বন্ধ করতে হবে। অন্যতায় তাদের আমরা রাজপথে ও সামাজিক ভাবে প্রতিহত করব।

এসময় নতুন কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান পিসিপি (ইউপিডিএফ গনতান্ত্রিক)এর কেন্দ্রীয় কমিটির ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক শ্রী অমল কান্তি চাকমা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category